শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
তারকাদের খোলামেলা ছবিই শুধু ভাইরাল, সাধারণ ছবিতে কারও নজরই নেই: সোনম

তারকাদের খোলামেলা ছবিই শুধু ভাইরাল, সাধারণ ছবিতে কারও নজরই নেই: সোনম

তারকাদের খোলামেলা ছবিই শুধু ভাইরাল, সাধারণ ছবিতে কারও নজরই নেই: সোনম
তারকাদের খোলামেলা ছবিই শুধু ভাইরাল, সাধারণ ছবিতে কারও নজরই নেই: সোনম

ফারহানা জেরিন এলমা: আগস্টেই মা হতে চলেছেন সোনম। ক্ষোভ উগরে দিয়ে বলেন, সাধারণ ছবি পোস্ট করলে কেউ ফিরেও দেখে না!

বিনোদন জগতে অভিনেত্রীরা আজও পণ্য। তাঁদের খোলামেলা ছবি যে ভাবে ভাইরাল হয়, সাধারণ ছবি বা কাজের পোস্ট তো তেমন নজর কাড়ে না! নেটমাধ্যমের উপর ক্ষোভ উগরে দিলেন অভিনেত্রী সোনম কপূর আহুজা। বললেন, ‘‘নেট দুনিয়ার চরিত্র এখন ভীষণ অদ্ভুত, নারী শরীরকে কেবল কুৎসিত ভাবেই দেখা হয়।’’

আগস্ট মাসেই মা হতে চলেছেন সোনম। কিছু দিন আগে দাদু হওয়ার আনন্দের কথা ভাগ করে নিয়েছিলেন সোনমের বাবা, অভিনেতা অনিল কপূরও। এদিকে অন্তঃসত্ত্বা সোনমের মন ভাল নেই। সম্প্রতি একটি সাক্ষাৎকারে অভিনেত্রী সরাসরিই জানান, সাধারণ ছবি পোস্ট করলে আশানুরূপ প্রতিক্রিয়া পান না নেটমাধ্যমে। লাইক, মন্তব্যের বন্যা তখনই বয়, যখন একটু যৌন আবেদনমূলক ছবি পোস্ট করেন। ‘‘এটাই যেন এখনকার হাওয়া,’’ মন্তব্য হতাশ সোনমের।

‘নীরজা’র নায়িকা সোনম আরও বলেন, ‘‘অভিনেত্রীদের অপমান করার জন্য পাপারাৎজি সারাক্ষণ তক্কে তক্কে রয়েছে। ফোন ক্যামেরায় ছবি তোলার সময় তাঁদের স্তন এবং নিতম্বের গড়ন ইচ্ছে করে জুম করে দেখানো হয়। গা থেকে পোশাক সরে যাওয়ার ছবি হরদম ভাইরাল হয়। সে নিয়ে কোনও প্রতিবাদ হয় না।’’ সেই সঙ্গে অনিল-কন্যার দাবি, সুন্দর পোশাক পরা ছবির তুলনায় একটি খোলামেলা ছবিতে তিনি ১০ গুণ বেশি প্রতিক্রিয়া পেতে পারেন। তাই বলে কি তিনি তেমনটাই করবেন? এই ধরনের কুরুচিকর দর্শকদের রসদ জুগিয়ে যাবেন?

ত কয়েক মাসে ইনস্টাগ্রামে ছবি পোস্টের ক্ষেত্রে অনেকটাই সাবধানী হয়েছেন সোনম। বেশির ভাগ সময়ে তিনি ‘থ্রোব্যাক’ অর্থাৎ পুরনো ছবি দিতেন। বাকি ছবিগুলিতে সোনম নিজের শারীরিক পরিবর্তন আড়াল করেছেন সুকৌশলে। কখনও বসা বা দাঁড়ানোর ভঙ্গিতে, কখনও আবার ঢলঢলের পোশাকের আড়ালে মাতৃত্বের চিহ্ন লুকিয়েছেন তিনি। কেন? অভিনেত্রীর দাবি, পাপারাৎজির অশ্লীল নজর থেকে বাঁচার জন্যই তিনি এ পথে হেঁটেছেন।

সোনমের দুঃখ, তাঁর কনিষ্ঠ সহকর্মীরা কেউ কেউ এখন আগুনের দিকেই ঝাঁপ দিতে ছুটছেন। তাঁর কথায়, ‘‘বেশি লাইক পাবেন বলে নায়িকারাও এখন প্লাস্টিক সার্জারি করিয়ে ঠোঁট পুরু করছেন, শরীর নিয়ে আরও কত কী-ই না কাটা ছেঁড়া করছেন। কিন্তু এতে তাঁদের দোষ দেখি না। নেটমাধ্যমে জনপ্রিয়তা ধরে রাখতে এ ছাড়া আর কী-ই বা করার আছে?’’ সকলের উদ্দেশ্যেই প্রশ্ন ছুড়েছেন সোনম— এর শেষ কোথায়? সমাজের রুচি বদলেছে বলে নারীদেরও কি কেবল নীচে নামতে হবে?

মতিহার বার্তা / এম আর টি

 

স্বামী আনন্দ আহুজার সঙ্গে সোনম এখন দিল্লিতে। অনাগত সন্তানের জন্মের অপেক্ষায় দিন কাটছে দম্পতির। ২০১৯ সালে ‘দ্য জোয়া ফ্যাক্টর’ ছবিতে শেষ বার পর্দায় দেখা গিয়েছিল সোনমকে। তবে মা হওয়ার পরেই পুরোদমে কাজ শুরু করবেন অভিনেত্রী। তাঁকে দেখা যাবে রহস্য-রোমাঞ্চ ছবি ‘ব্লাইন্ড’-এ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply